আমি বাংলাদেশি
- এফ ইউ শিমুল ০৯-০৫-২০২৪

আমি বাংলাদেশি শক্তি সাহস অনেক বেশি বুদ্ধির কথা নাইবা বলি? সবাই তো চিনে এমন করে বাগবিতণ্ডা হলে ৭১যে আনবে আবার ফিরে। তবে হঠাৎ করে আজ অনেক আলগা হাওয়া এসে মিশে গিয়ে এই স্বাধীন বাংলায় সব কিছু যেন পাল্টে গেছে। এ বলে ভাই আমি সত্য ও বলে ভাই আমি সত্য এতে চুপসে গেছি আমি কারণ এদের কথায় শরিক হলে সত্যি বলচি জলে ডুববে আগামী। আমি বাংলাদেশি তাই তো চিন্তা করি রোজ কি করে হবে আলগা হাওয়া রোধ। শুনেছি মা চাচিরা বলে গেছেন উন্মাতলায় গোসল দিলে কমবে আলগা হাওয়ার স্রোত। তাইতো আমি গোসল দি উন্মাতলায় গিয়ে কে জানে শরীরটায় গেছে কিনা আলগা হাওয়া মেশে? সুশীল সমাজ আজ প্রশ্ন তোলে এই কুসংস্কার এ যুগে আসলো কিভাবে? প্রশ্নটাকে উত্তর করে বললাম আমি হেসে তোমরা সভা সেমিনারে মুখের চাপা চালাও যেভাবে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।